দায়
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২১-০৫-২০২৪

মেঘের বিবর্ণ মুখ বিষন্ন ছায়া
সূর্যটা ভয়ানক জলে স্থলে
সংকীর্ণ হয়েগেছে ধরলা তিস্তা
বিবর্ণ শস্যভূমি মানুষের ভুলে!

সূর্যটা ঢেকে গেছে ছাই কালো মেঘে
কল্পনার রং মেখে ছবি এঁকে এঁকে
কেন ভেসে ওঠেনা রবীন্দ্র নজরুল?
বিষণ্ন মেঘের মুখ মানুষের ভুল!

বালু চরে পড়েগেছে বিষন্ন ছায়া
সূর্যের তীব্রতা নদীর জলে
কাঁশবন পুড়ে গেছে তীব্র তাপে
কাঁশবন পুড়ে গেছে মানুষের পাপে!
--------- ১১/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।