ফিরে আসবো
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২১-০৫-২০২৪

বৃষ্টি হয়ে, ফিরে আসবো হয়তো,
কোনো এক তপ্ত গ্রীষ্ম দুপুরে,
অস্থির হবে,
নিস্তেজ হবে স্থির হতে চেয়ে
মেঘে মেঘে, আবেগ মেখে
ছায়া হয়ে সাথে যাবো বহু দূর—
তোমাদের সাথে সাথে,
অদৃশ্য কোনো সাথী হয়ে,
শুধু অনুভবে
এই আমি পাশে আছি-

যতোটুকু এই ভূমি?
ততোটুকু নড়াচড়া করো,
তবে এতটুকু ভেবো
নি:শ্বাস সামনে, হয়তো কেউ, তবে কে?
অদৃশ্য, সেতো আমি
থেমে রব স্থির।
খুজবে অবাক হয়ে
সে কে পিছে পিছে?
তার পরো রবো আমি,
আমি আছি সাথে সাথে থাকবো।

------------ ০৭/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।