সংজ্ঞাহীন
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

স্বাধীনতার সংজ্ঞা বর্ণনা করতে করতে
উড়ে যায় যতো ভালোবাসা
ভিজে যায় ভালোবাসা ধুয়ে যায়
ধুয়ে যায় জল রং ভিজে হায়

কতোবার ভিজে যায় প্লাবন সে ভূমি
দুকূলে নদী ভেঙে পড়ে।
বান ভাসা নাম ডাকে, বানে ভেসে কাঁদে
বান ভাসা ভাঙে আর গড়ে।

খড়কুটো টেনে টেনে নতুন জীবন
ধোয়া ওঠে চাল আর চুলো
স্বাধীনতা ধোয়া তুলে ভালো বাসা উড়ে যায়
ক্ষয়ে যায় মুঠো মুঠো ধুলো।

উড়ে গেলে উড়ে যাক নিজ নিজ মতো
কে রাখে বেঁধে তারে বৃথা মায়া যতো
বান ভাসা বানে ভাসে ভালো বাসে কে?
দুকূল ভেঙে পড়ে কাদা মাটি সে

---------------২৯/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।