খোজ
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

বার বার ডেকে আনি দুঃখকে ক্যানো?
কাকে ডেকে যাই দিনে রাতে?
কষ্ট দিয়ে কাকে
কেঁদে যাই সারাদিন
কতোটুকু ভালো বাসি কাকে?

চশমার কাঁচ মুছে
ছুয়ে যাই ক্যানো
কে ছিলো কার প্রিয় লোক?
কার চোখে কতটুকু আলো,
ধুয়ে দেয় কার ক্ষত, শোক?

ভেঙ্গে ভেঙ্গে দিন যায়
চৌচির হয়ে যায় আলো
আত্মা কি একা হয়ে যায়?
তবে কতোদিন একা থাকে সে?
জীবনকে ডেকে তোলে, স্বপ্ন সে, খুব কাছ থেকে।

নিজ ঘরে খোজ করে নিজ প্রিয় মুখ
আত্মার গান গেয়ে স্রষ্টাকে খুজে নেয়
নিবির ধ্যানে বসে তার যতো সুখ।
নিভৃতে বেড়ে ওঠে, ভেতরের চকচকে আলো,
সব শেষে আলো পায় আলোহীন সেই দুটি চোথ।
-------------- ২৯/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।