স্বার্থপর আত্ম পর
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

আয়নায় মুখ দেখে ভালো লাগা বেড়ে যায়
নিজেকে কি ভালোবাসে কেউ?
এই বুঝি সেই মুখ নিজেকেই ডেকে যায়
শোর তুলে গেয়ে যায় ঢেউ।

নিজেকে ভালোবাসা নিজেতে অটুট থাক
এই মুখ বেঁচে থাকে নিজ নামে অনুরাগ,
প্রিয় ভেবে রাখে নি যে, রাখ রাখ ঢাক ঢাক
আমাকে যে প্রিয় ভাবে, সব নিয়ে ভালো থাক।

আমার প্রিয় সে যে, পূর্ণিমা চাঁদ মুখ
দুরের আকাশে আলো জ্বেলে কাছে খাকে-
সন্ধ্যার পর তাকে আকাশেই খুজি
আকাশে আলো হয়ে, চোখে চেয়ে হাসে।

আমাকে যে ভালো বাসে, তার মুখে হাসি
আকাশের গায়ে খুজি, নিজ হাসি মুখ
সকালে বিকালে তাকে, খুজি কাছা কাছি
আয়নাতে চেয়ে চেয়ে, ডেকে যায় সুখ।

---------------- ২8/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।