কাঁটা
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

ফুল ডাকে রাতে এসো
বিলাবো গন্ধ যতো, মালি নেই বনে
ফুল ভালো বাসি বলে
আমি কি যাবো তবে, মালিক বিহনে?

না কাজে নেই,
অন্যের বনে গিয়ে অন্ধকারে,
গন্ধ চর্চা করে নিজেকে ডুবিয়ে রেখে,
পাপের গহীনে--

আমি কি যাব তবে, মালি ছাড়া বনে?
নিঃশ্বতা ভালো এই গন্ধ বিহনে
সারা গায়ে রেনু মেখে সুখ বুঝি পাবো?
পাপের সাগরে তবে ক্যানো সাতরাবো?

তার চেয়ে কাঁটা ভালো রক্ত ঝড়ায়
নিত্য কষ্ট দিয়ে দুঃখ বাড়ায়
বাড়ুক না দুঃখ আমার নিজের পথে
কাঁটাতে নিত্য সুখী, কাঁটা সাথে সাথে--

-------------------২৪/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।