বিস্মৃতি
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

বিস্মৃতি আছে বলে দুঃখকে ভুলে যাই
নতুন সকাল বলে সুপ্রভাত
নতুনেরা হেসে উঠে পুরাতন দুঃখ মুছে
ঝাকি দেয় হাতে নিয়ে হাত

সামনে তাকিয়ে দেখো কোন দিকে যাবে?
পুরাতন স্মৃতি শুধু পিছনেই ডাকে
ফুল কুড়ি হেসে বলে মনেরেখে লাভ কি
ঝড়ে যাওয়া চোখ ভেজা স্মৃতি

স্মৃতিরা কাটা হয়ে দুঃখ যন্ত্রণা দেয়
বিস্মৃতি কাটা গাছে ফুল হয়ে হাসে
বিস্মৃতি মুছে দেয় পুরাতন ক্ষত
সূর্যের আলো দেখে পাখী হয়ে নাচে

বিস্মৃতি আছে তাই কান্না শুকিয়ে যায়
ঠোটের কোণে ফুটে হাসি
বিস্মৃতি আছে তাই সংঘাত ভুলে গিয়ে
পৃথিবীতে ভালো বাসা বাসি



---------------- ২৩/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।