খোকা
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

রাত্রি শেষে ঘুমের পরে
আমার বুকের মাঝে কে রে?
এ যে আমার ছোট্ট খোকা
এ যে আমার দুষ্টু ছেলে
মিট মিটিয়ে তাঁকায় হাসে
দুষ্টু ছেলে বোকা-

এক পাশে যায়
মায়ের কোল আর
আর এক পাশে বাবা
ভোর হলে সে বাবার কানে
ফিস ফিসিয়ে কি যে বলে
সকাল হলো বাবা

পড়ার সময় ভাল্লাগেনা
গাল ফুলিয়ে থাকে
অংক খাতা খুলে সে যে
কতো কী’যে আাঁকে

সারাটা দিন দুষ্টুমি আর
পড়ার সময় পায়ে ব্যাথা
পড়তে বসে ঘুম ঘুমায় আর
পড়া শেষে যতো কথা

খোকা আমার বড় হবে
স্বপ্ন চোখে মুখে
মহা জীবন হয়ে উঠুক
কাটুক জীবন সুখে

এই চারা টা বৃক্ষ হবে
হাজার ঝড়ের পরে
জ্ঞানের আলো বিলিয়ে যাবে
রঙ্গীণ আলোর ভোরে

-----------------৪/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।