প্রবেশাধিকার
- অনির্বাণ আবরার - প্রকাশিতব্য ১৭-০৫-২০২৪

অন্ধকারের ইন্দ্রজালে হাতড়ে বেড়ানো
প্রতিটি সন্ধ্যায় কেঁপে উঠে কন্ঠনালী,
বিচলিত স্বরধ্বনির অপার্থিব সৌন্দর্য্য
হৃদয়কে গ্রাস করে নিয়েছে বহুবার।

যখন পানিতে বৈঠার ছলাৎছলাৎ শব্দ
শ্রবনাঙ্গ নিংড়ে প্রবেশ করে নিঃশব্দে ।
তখন অনেকরই বুঝতে বাকি থাকে,
এটি ছিল শুধুমাত্রই হৃদয় নিঙড়ানো বেদনা।

আমিও নিঃশব্দে প্রবেশ করতে চেয়েছি,
চেয়েছি তোমার অন্তপুরে ফেলে রাখা
গোলাপটিকে নিজের জন্য আঁকড়ে ধরতে ;
কি বিচিত্র স্বার্থপর আমি !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।