নারী-(১)
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ ২১-০৫-২০২৪

সুন্দর এই ধরনীটাকে
সৃষ্টি করেছে ঈশ্বর,
তাই তোমাকে সম্মান জানাতে
দিয়েছে রূপ সুন্দর।
তোমাকে রেখেছে উচ্চ শিহরে
আরো দিয়েছে মায়ের রূপ,
তোমার পদ তলে ‍দিয়েছে
জান্নাতের সকল সুখ।
নারী কি শুধু প্রেয়সীর রূপে
নাকি বোনের স্নেহ ভালোবাসা,
নারী কি শুধু বন্দি দাষী
নাকি জগতের নতুন আশা।
অবুজ নরাধম দেখনা চেয়ে
ইতিহাসে নারীর সাক্ষদান,
পৃথীবিতে যত কল্যান কাজ
আধেক নারীর অবদান।
মা ফাতেমা,বিবি রহিমা
তাদের ছিল মহাৎ প্রান,
তারামন বিবি রেখেছিল
স্বাধীনতায় অবদান।
জাতীকে আজ মুক্ত করে
করতে হবে দূর সংসয়,
আজকে নারী বলিয়ান রূপে
চার দেয়ালে বন্দি নয়।
নেপলিয়ানের ভাষায় পেয়েছি
উন্নয়নের চাবিকাঠি,
শিক্ষিত মা উপহার দিয়ে
রেখেছি কি মোরা প্রতিশ্রুতি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।