নারী-(২)
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ ২১-০৫-২০২৪

জন্ম থেকে মায়ের ভূমিকা
লালন পালন শুরু,
বুকের দুধে মানুষ করেছ
হয়েছ শিক্ষা গুরু।
হাটি হাটি পা
মামা বাড়ি যা
ঘুমপড়ানীর সংঙ্গীত,
করবে সেবা অসহায় মানুষের
দিত হাজারো ইংঙ্গীত।
চার দেয়ালের অন্ধকারে
নয়তো নারী বন্দি,
নারীরা আজ এগিয়ে গিয়েছে
ভেঙে সকল বাধা ফন্দি।
নারীকে তোমরা খেলনা ভেবো না
নারীরা-ই আজ তুলছে দামামা,
হাতে নিয়ে হাতুড়ি কোদাল
রুখে দিচ্ছে সকল অবিচার।
নারীরা আজ যাচ্ছে এগিয়ে
চলছে তারা নির্ভয়,
উচ্চ শৃঙ্গ পার হয়ে নারী
বিশ্ব কে আজ করছে জয়।
নারীরা তো আজ নেইকো থেমে
পুলিশে কিংবা বিমানে,
চলছে নারী তাকাবেনা ফিরে
নির্ভয়ে আপন মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।