নীলনয়না
- মাহমুদ আরিফ ১৭-০৫-২০২৪

নীলনয়না,আর কতকাল কষ্ট দেবে তুমি আমায়,
আর কষ্ট পাওয়ার পর পাব তোমায়?


নীলনয়না,তোমায় নিয়ে লিখে আমার কলমের কালি শেষ হয়ে গেছে;
তোমায় ভেবে ভেবে আমার চিন্তা করার শক্তি নষ্ট হয়ে গেছে।
তোমায় স্বপ্ন দেখে আমি স্বপ্ন দেখার ইচ্ছে হারিয়ে ফেলেছি,
তোমার জন্য কষ্ট পেতে পেতে মরে গেছে আমার অনুভূতি।
তোমার জন্য অপেক্ষা করতে করতে আমি পৌঁছে গেছি সহ্যের শেষ সীমায়,
তবুও আমার অপেক্ষার পালা কভু শেষ হয় না হায়।


নীলনয়না,প্রার্থনা করতে গিয়ে সৃষ্টিকর্তার বদলে শুধু তোমায় ভাবি;
প্রতিদিনের প্রতিটি ক্ষণ খাই শুধু খাবি।
তোমার কাছে খুব কি বেশি ছিল আমার দাবি?
আমায় না হয় না-ই বাসলে ভাল,
না-ই জ্বাললে না হয় আমার হৃদয়ে আলো;
জীবন কি তাই বলে থেমে থাকবে,বলো।


তোমায় নিয়ে কাব্য লিখে কলমের কালি আর ফুরাব না,
তোমায় ভেবে ভেবে মিছে সময় নষ্ট আর করব না।
চাই না আমি কারুর কোন করুণা,
ভাল থেকো তুমি,নীলনয়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।