রত্নগর্ভার অদম্য ধারন,মাশরাফি যার নাম!
- অর্ণব কুমার অন্তর ১৭-০৫-২০২৪

হে,রক্তাক্ত মাটির ক্ষুধার্ত সন্তান,
সিক্ত চোখে নিক্ষেপ করো,
হিংস্র কোন বান!
হে,লজ্জিত মাটির সজ্জিত সন্তান,
যুদ্ধ তোমার ২২গজ আর,
নিক্ষেপে জয়বান!
হে,ক্ষুধার্ত মাটির তৃষ্ণার্ত সন্তান,
চক্ষু তোমার ফুটন্ত-লাভার,
অগ্নিদগ্ধ বান!
হে,খর্বিত মাটির গর্বিত সন্তান,
স্ট্যাম্প ভাঙা তোমার খেলা,
প্রতিপক্ষ অম্লান!
হে,শান্ত মায়ের অশান্ত ধন,
পায়ের থাবায় কাপিয়ে দাও,
ভূ-কম্পন সমান!
হে,প্রবীন মায়ের নবীন বীর,
শরীর করো তুচ্ছ গন্য,
লক্ষ্যে ছুড়ো তীর!
হে,অস্ত্র পিপাসু,রগচটা যীশু,
সপ্তমাশ্চার্যের ছুরির আঘাতো,
টানতে ব্যার্থ পিছু!
হে,গর্বিত বাঙলার নিভৃত বাপ,
পুত্র-তৃষ্ণা বুকেই চেপে,
দেশ তুলছো ধাপে-ধাপ!
হে,রগ-শেষকারী,আধার দিশারী,
রগের সুতোয় ভাসিয়ে দিবো,
ইনজুরী-ইনজুরী!
হে,রত্নগর্ভার অদম্য ধারন,
পতাকার সাথে উড়ি বেড়াবে,
বিশ্বচিত্রে নাম খোড়াবে,
বাঘের থাবার নাম কুড়াবে,
পিষিয়ে শত বারন!
তুমি মাশরাফি,
শত বাঙালীর কোটি গৌরব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।