আশা জাগানিয়া গান
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

পুনঃ পুনঃ প্রভন্জ্ঞনে লন্ড ভন্ড হয়ে গেছে
স্বপ্নের শান বাঁধানো ঘাট।
আশাগুলো যেন বালির বাঁধ,
ভিত্তিপ্রস্হর স্হাপনের আগেই ভেঙ্গেচুরে হয়েছে খানখান।
প্রত্যাশাগুলো সব অঙ্কুরেই হয়েছে বিনষ্ট।
ফসলের গোলাগুলো যেন ভূগছে স্পর্শসুখের অতৃপ্ততায়।
আর আমি,এখন আর সিঁদুরে মেঘ দেখলেই ভয় পাইনা
ঘরপোড়া গরুর মতোন।
খাদের কিনারায় দাঁড়িয়েও দৃঢ়তা দেখাই ফিরে আসার।
সুড়ঙ্গের শেষ প্রান্তে আলোর নিশানা দেখে
আশাগুলোকে জিইয়ে রাখি শেষ অব্দি।
ধ্বংসস্তুপে দাঁড়িয়েও ইমারতের স্বপ্নে থাকি বিভোর।
দুঃখ দরিয়ায় ভাসিয়ে দেই স্বপ্নডিঙি।
জীবন মাচাঙে বাইয়ে দেই আশালতা।
বজ্রমুষ্ঠি আর শক্ত চোয়ালে
প্রতীক্ষার প্রহর গুণি দুঃসহ রাত্রিবসানের।
অন্তরে বাজতে থাকে আশাজাগানিয়া গান।
ভোর হবেই। উঁকি দিবেই সোনালী আলোকবর্তিকা।

১৬/০৩/২০১৫ খ্রীঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
১৯-০৩-২০১৫ ০৭:৫৩ মিঃ

যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ।