ঁঁঁ চরের মধ্যে কোন ঘর ঁঁঁ
- আলমগীর সরকার লিটন - চরের মধ্যে কোন ঘর ১৭-০৫-২০২৪

*************************
নদীরে তোর জেগে উঠা চরের মধ্যে
জাগেছিস এ কোন এক চর
নদী এ কোন এক চর- সে চরে একলা ঘর
একলাই থাকি-একলাই থাকি
কেটে যায় হর দিনদুপুর দিনদুপুর ।।

মনতে বকুল ফুলের সৌভাস ছড়ে
যাচ্ছে যাচ্ছে কোন দূর-
সাদা মেঘের গাঁয় বালি উড়ে
চরশূণ্য জলপুষ্পিত ধূসর
বলবে নদী কার কথা অথই জল
একলা থাকা শূণ্য ঘর - শূণ্য ঘর ।।

শেষ হবে নদী তোর দূরভিসন্ধি
সংসার খেলা- সংসার খেলা
শেওলার লকলক লতার
লাবণ্যের মেলা- লাবণ্যের মেলা-
তোলবি আর কোন জোয়ার- কোন জোয়ার
দেখবি সময়ের বারান্দায় কোন বিচার ।।


লেখার তারিখঃ ২২/০৩/২০১৫
===================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।