মায়া অনুশীলন
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

মেঘেরা শামুক হলে আমি একটি দীর্ঘ খোলস পেতাম,
স্বপ্নের ঊকিঁবুকি ছেড়ে হাওয়ায় ভাসতো তারাগুলো!
জোনাকির দল কৃত্রিমতা ভেদ করে আলো হতো
পাহাড়ের আলস্যের চাদরে ভাজ নিতো প্রেমগুলো।

নিউজপেপার উল্টে বলা হয়নি; সূর্য উঠেছে প্রিয়,
চোখ খুলে বলে ফ্যালো—ভালো আছে স্বপ্নের ঘর।
হৃদয়ের চৌকাঠে সুনিপুণ আলেয়া ভোর ছুঁয়ে যায়
পালিয়ে বেড়াই ধাঁধার পিছু, আজ কিছু ভালো নেই!

সন্ধ্যের রাত ভোর হয়ে প্রকৃতির গায়ে উষ্ণতা দেয়
আমি চোখের ওপাশে বন্ধ চোখ রেখে কাটিয়ে দিলাম ভালোবাসাটুকু!

১৭ মার্চ ১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।