উড়োপাখি
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

মনের রঙ্গে মিতালিটাও বদলে যায়
চায়ের কাপে ঠোঁট লাগিয়ে হাওয়া
সন্ধ্যের ঘর বলুক—তুমি প্রেমিক নও!

কাকলীর ভাজে পাখিদের ছুড়ে উড়ে যাই
ছায়া আর কল্পনায় হাত রেখে উদাও
হে প্রেমিকা! তুমি কেন প্রেম নও আমার?
আজ বসন্তবরণ হয়নি দুচোখের পলকে..

শুদ্ধ উড়োজাহাজের গায়ে রঙ্গ মাখি
উড়োপ্রেমগুলো অস্বীকার করে আমায়-
প্রতিমার মতো নিঃশব্দ রাতগুলো বেহায়া!

ভাঙ্গাই যদি শিখবি পাখি,
তবে কেন জুড়ে যাস্?

২১ মার্চ ১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।