তথাকথিত ভালবাসা
- মাহফুজ আলআমিন - লুকোচুরির অন্তরালে ( অপ্রকাশিত) ১৭-০৫-২০২৪

আর কত দ্বার ঘুরবে বলো ভালোবাসার তরে ?
সত্য কিংবা মিথ্যা হোক, সবাই তো প্রেমে পড়ে !
প্রেমের নামে করছো খেলা,
মিটছে হয়ত দেহের জ্বালা ,
জ্বালা শেষেই পালা রে পালা !
অন্য কারো ঘরে ।
আর কত দ্বার ঘুরবে বলো ভালোবাসার তরে !

প্রেমের নামের দোহাই দিয়ে,
মিথ্যে আপন করে নিয়্‌
মিলবে সত্য কোথায় গিয়ে ?
তবু তোমার অযথাই অশ্রু ঝরে !
আর কত দ্বার ঘুরবে বলো ভালোবাসার তরে !

নাই তো তোমার মনের ঠিক !
আজ সে, তো কাল অন্যে নিক
একদিন সব হারিয়ে ঘুরবে দিগ্বিদিগ,
সময়ের আগে তবু না টনক নড়ে!
আর কত দ্বার ঘুরবে বলো ভালোবাসার তরে !

একদিন ভাঙ্গবে সকল দ্বার
পাবেনা তো আর পার
তবুও সত্য প্রেম খুজবে কি আবার ?!
সেদিন সবাই হাসবে তোমায় নিয়ে হা হা হা করে !
আর কত দ্বার ঘুরবে বলো তথাকথিত ভালোবাসার তরে !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।