মায়ানীল
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

" হে মানবী বিশ্ব সংসার তন্ন তন্ন করে খুঁজে পেয়েছি তোমাকে
আজ এই বসন্তের শেষ আগমনে রুধিত ধারায় বর্ণিল রঙ্গে তোমায় মাখিয়েছিলাম নীল প্রজাপতির ধুসর ভালোবাসায়।

হঠাৎ
কেন এমন এই বিসন্ন্য
নীল কান্তহেরী নীল দর্পনে বসিয়ে দিলেন তো একটু মায়ানীলের অস্ফুটিত বাক্যহীন ধ্বনি।

আমি প্রেম খুঁজে পেয়েছিলাম
আপনার মায়াবী চোখের ত্রিমাত্রিক বিন্যাসে
চতুর্মাত্রিক এই শব্দকোষের ভান্ডারে কবিতার মায়াজালে।

এই আজ রাত ,মায়াবী শীতল হাওয়া
মনো লোভাতুর সুরেলা কণ্ঠের কি গানের সুর,
অতঃপর বিষাক্ত হলো না বুঝে, না ভেবেই, হয়তো ভুল বুঝে,
কথায় কথা বাড়ে বলে।

তবুও এই নিশি রাত বড় অপরাধী
মায়ানীল স্বপ্নচোখে বাস্তবতা খোঁজে না,
বাস্তবতায় স্বপ্ন খোঁজে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।