কবিতারা হাঁটে ত্রস্তপদে
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্তপদে ১৭-০৫-২০২৪

প্রথাগত তিন প্রহরের আহার
আরোপিত রাত্রির রতিবিলাস
প্রত্যুষে সামরিক-কায়দায় পবন সেবন
অতপর পদদন্ত প্রক্ষালনান্তে
পত্রিকার শিরোনামে ইন্দ্রিয় প্রক্ষেপণ
চা-পাতা আর নিকোটিনের কড়া ধোঁয়ায় তুমুল আড্ডা

ব্যস্ত সড়কে রিকশার বিরক্তিকর ক্রিং ক্রিং শব্দের বিহ্বলতা
দূরপাল্লার গাড়ির হাইড্রোলিক হর্ণের তীব্র নিনাদ
নগরজীবনের নিত্যানুষঙ্গ...
পথিমধ্যে সিটি কর্পোরেশনের বর্জ্য-অপসারণে বেহাল দশা!
ভিখিরির অযাচিত অত্যাচার
দূরারোগ্য ব্যাধির মতো নিত্য যানজটে নাকাল
অফিসগামী কর্তাব্যক্তিদের রাষ্ট্রতান্ত্রিক আলাপচারিতায়
কতিপয় অমিমাংসিত প্রশ্ন
চলন্ত-বাসে পেট্রোলবোমার আঘাতে ঝলসানো মুখ, দগ্ধ হাত-পা
জানালার বাইরের দৃশ্যে দৃষ্টি নিবদ্ধ হতেই
স্কুল-ফেরত বালিকাদের উদ্দেশে বখাটেদের অশ্লীল শিষ,
উড়োচুমো চোখে পড়ে

এসবের ভিড়ে কবিতারা হাঁটে ত্রস্তপদে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।