ঊনমানুষ
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ২১-০৫-২০২৪

হোকনা যতই পত্রপল্লবহীন শুকনো কাণ্ড-মূল
বৃক্ষ তো বৃক্ষই।
নদীর নাব্যতা নেমে এলে দিকচিহ্নহীন বালিয়াড়ি চরাঞ্চল
মানচিত্রে ভূখন্ডযোগ, নকশা বদল।
ফিতা নল কড়া ক্রান্তি গন্ডায় আমিনের মাপজোখ।

মানুষ মরে গেলে কেবলই লাশ
অস্পৃশ্য অশুচি
কেউ কেউ তো মরার আগেই...

কেউবা পেয়ে যায় অমরত্বের স্বাদ জীবদ্দশাতেই
কোন কোন মানুষ ঊনমানুষ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।