ভিক্ষুক
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

শহীদুল ইসলাম প্রামাণিক

ভিক্ষুক একটা ঢুকলো এসে
অফিস পাড়ার তিন তলায়
ভিক্ষা চওয়ার নানান কায়দা
করুণ সুর যে তার গলায়।

তিন তলাতে ছিলেন বসে
ফোন কোম্পানীর এমডি স্যার
সেই চেম্বারে ঢুকলো ফকির
ছিল নাতো পিয়ন তার।

ফকির ঢুকেই ভিক্ষা চায়রে
‘দুইটি টাকা নয়তো চাল
ছিঁড়া সার্ট আর ছিঁড়া লুঙ্গি
নয়তো রান্নার সব্জি ডাল।

এমডি সাহেব উঠলো ক্ষেপে
বলল, ‘এসব কিছুই নাই’
ফকির শুনে হেসেই মরে
ব্যঙ্গ করে বলল তাই,

‘আপনার যখন কিছুই নাই স্যার
বসছেন কেন চেয়ারে?
হাতে নেন ওই ভাঙা থালা
ভিক্ষা করবো শেয়ারে’।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।