উল্টো চলা
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

শহীদুল ইসলাম প্রামানিক

উল্টো চলে উল্টো বলে
উল্টো খায় যে ভাত
খাওয়ার পরে উল্টো করে
ডান দিকে হয় কাত।

রাম ছাগলরে গরু বলে
গরুরে কয় ছাগল
পাগলরে কয় বড়ই চালাক
চালাকরে কয় পাগল।

ঘাসেরে কয় গাছের কান্ড
কান্ডরে কয় ঘাস
হাঁসেরে কয় মুরগী-মোরগ
মোরগরে কয় হাঁস।

মাছেরে কয় জীবজন্তু সে
জন্তুরে কয় মাছ
পিছনটাকে সামনে বলে
সামনেরে কয় পাছ।

মরারে সে জ্যান্ত বলে
জ্যান্তরে কয় মরা
এসব কথা ধরলে পরে
মেজাজ হয় তার চড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।