থর্টিফাস্ট নাইট
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

আতস বাজি ফুটবে কত
রাত বারোটার পর
বেরসিকরা থাকবে শুয়ে
রসিক ছাড়বে ঘর।

নাচন-কোঁদন হই-হল্লাতে
কাটবে সারা রাতি
মদ গাঁজা আর তাড়ি খেয়ে
করবে মাতামাতি।

নেশার ঘোরে চলবে অনেক
রাজাধিরাজ মোডে
উল্টাপাল্টা গাড়ি চালিয়ে
মরবে কেহ রোডে।

খুঁজবে কেহ দামী খাবার
খাবে অনেক কিছু
গরীব লোকে ফেলনা খেতে
হ্াঁটবে পিছু পিছু।

অনেক নারী ছাড়বে বাড়ি
রাস্তাঘাটে রবে
ইভটিজিং আর সম্ভ্রমহানী
অনেক কিছু হবে।

থার্টি ফাস্টের সুখ আনন্দ
তবুও করবে ভাই
গরীব শুধু দেখবে চেয়ে
বলার কিছু নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।