করম আলী
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

পান খায় গান গায়
করম আলী সরদার
হাতে সদা লাঠি থাকে
মুখে ঘ্রান জর্দার।

ভাত খায় গামলায়
হাত ধোয় কলেতে
খাওয়া শেষে উঠেবসে
নেমে পরে জলেতে।

গাছ ভেঙ্গে মাছ মারে
কাজ করে সকালে
মেঠো পথে হেঁটে যেতে
বাড়ি মারে কপালে।

চিত হয়ে শুয়ে থাকে
গীত শুনে দেয় লাফ
শীতকালে ডালে উঠে
পুকুরেতে দেয় ঝাপ।

গরু নিয়ে সরু পথে
চলে যায় নদীতে
দুধ বেচে খুদ কেনে
পরান বাবুর গদীতে।

হাল ক্ষেতে গাল দিয়ে
বলে বলদ কথা শোন
আলু-বেগুন ফলন চাই
বিঘে প্রতি চল্লিশ মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।