বিকলাঙ্গ সময়
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ২১-০৫-২০২৪

দু...ই...মা...স?
অর্থাৎ ষাট দিন
একহাজার চারশত চল্লিশ ঘণ্টা_
ছিয়াশি হাজার চারশ মিনিট
একান্ন লক্ষ চুরাশি হাজার সেকেন্ড!

দুই মাস না বলে
দুই পক্ষ বল
দুই সপ্তাহ বল
দুই দিন_
দুই ঘণ্টা, মিনিট, সেকেন্ড...

নীলাদ্রি, তুমি জান না?
আমার যে এক পলেরও ত্বর সয় না?

হে বিধাতা, আমার যাবতীয় সৌম্য ও সুকৃতির বিনিময়ে
'পুলসিরাত বিজলি'র মত পার করে দিন এই বিকলাঙ্গ দিনগুলি
বিনিময়ে আমার জীবন থেকে কেটে নিন
অসহনীয় অনতিক্রম্য অবাঞ্ছিত
এই দু'টি মাস
দুই বছর
অথবা দুই যুগ
অগ্রিম দুই শতাব্দী...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।