বসন্তের গান -০১
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

শিমুল ডালে রাঙা ফুলে বসন্তেরি আগমন
এমন দিনে বন্ধু বিনে ঘরে কি আর থাকে মন।

পুবাল হওয়ায় মন উতালা-- নেচে উঠে কি সুখে
বসন্তেরি লাগল হাওয়া পরশ পাওয়া এই বুকে
গাছের ডালে পাতায় পাতায় বাতাসেরি হয় রণন
এমন দিনে বন্ধু বিনে ঘরে কি আর থাকে মন।

কুহু কুহু কোকিল ডাকে বনে বনে ফাগুন লাল
রোদের ঝলক ঝিলিক মারে ঝলসে উঠে টিনের চাল
দুঃখ ভরা মনখানি আজ উদাস হাওয়ায় নির্বাসন
এমন দিনে বন্ধু বিনে ঘরে কি আর থাকে মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।