হ-য-ব-র-ল
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

কবি হয়ে ছবি তুলতে
বনে বনে ঘুরি
সিংহ দেখে ডর করে না
দুই হাতে দেই তুড়ি।

তাল পাতাতে ঝাল লাগে না
বেল পাতাতে নাচি
আম পাতাতে জামের গন্ধ
দিচ্ছি তাই তো হাঁচি।

শেয়াল বাবু খেয়াল গেয়ে
দেয়াল বেয়ে নামে
শীতের রাতে গীতের ঠেলায়
উদাম গায়ে ঘামে।

ভেওয়া ব্যাঙে লম্বা ঠ্যাংয়ে
পুকুর জলে ডুবে
সকাল বেলা আলোর খেলা
সূর্য্য উঠে পূবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।