বাসের ভিতর বাদুর ঝোলা
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

বাসের ভিতর রডটি ধরে
ঝুলছি বাদুর ঝোলা
মাঝে মাঝে ব্রেক কষাতে
খাচ্ছি ভীষণ দোলা।

কখনও বা কুনুই দিয়ে
দিচ্ছি কাউরে ঠুকে
ঝাকির চোটে চ্যাপ্টা হয়ে
পচ্ছি আঘাত বুকে।

কেউবা আবার পায়ের পরে
জুতোয় দিচ্ছে পারা
ব্যাথার পেয়ে কুঁকড়ে উঠি
তবু থাকছি খাড়া।

অনেক লোকে গায়ের জোরে
যাচ্ছে ভিতর ঠেলে
রাম ধাক্কাতে টিকতে নারি
দিচ্ছি পোটলা ফেলে।

ধাক্কাধাক্কি ঠেলাঠেলিতে
ছিড়ল গায়ের জামা
মনের দুখে চিৎকার করি
‘তাড়াতাড়ি ভাই নামা’।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।