পতিতার প্রশ্ন
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

সৃষ্টিতে আমি নই পতিতা
কিন্তু ক্ষমতার জোরে
জন্মের পরে মানুষ ছিলাম
পতিতা বানালে মোরে।

মানুষ হয়েও এই সমাজে
হলাম সমাজ ছাড়া
যারা আমায় নষ্ট করলো
সমাজ সেবক তারা।

আমি হলাম ভোগের বস্তু
তারা হলো ভোক্তা
আমার ভাগ্যে ফেলনা খাবার
তাদের ভাগ্যে কোপ্তা।

দেহটা মোর খাচ্ছে কুঁড়ে
নির্ঘুম কাটাই রাত
মানুষ হয়েও নাই অধিকার
হলাম নিচু জাত?

ভোগের সময় ঘৃণা হয় না
ঘৃণা করে পরে
খাওয়া শেষে কলার পাতা
ফেলছে তুচ্ছ করে।

পতিতা বলে দিচ্ছে গালি
করছে অভিশাপ
সেই দেহেতে হে বিধাতা
তারাই করছে পাপ!

পাপের কথা কেউ জানে না
তুমি তো সব জানো
হর হামেশা তুমিই প্রভু
সকল হিসাব টানো।

অনিচ্ছাতে দিচ্ছি দেহ
কেমনে হয় মোর পাপ
কোন কারণে হে বিধাতা
চাইব পাপের মাফ?

নষ্টা আমি নই গো প্রভু
নষ্টামী নয় স্বভাব
তারপরেতেও নষ্টা হলাম
কে দেবে এর জবাব?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।