হারাম খেয়ে করছি আরাম
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

হারাম খেয়ে করছি আরাম
ব্যারাম নিয়ে আছি
মনের মাঝে নাই রে শান্তি
কয় দিন যে বাঁচি!

ঘুষ পেলে রে হুশ থাকে না
খামছে ধরে খাই
ন্যায় হলো না অন্যায় হলো
বাছ-বিচার আর নাই।

হারাম খেতে আরাম লাগে
তাই তো খাচ্ছি জোরে
অসুখ বিসুখ বিপদ হলেই
পরছি তখন ঘোরে।

টাকা থাকলেই বিধাতাকে
করছি না আর স্মরণ
শেষ কালেতে ডাকছি যখন
হচ্ছে তখন মরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।