অদ্ভুত চিন্তা
- শহীদুল ইসলাম প্রামানিক ২০-০৫-২০২৪

বোয়াল, পুঁটি ধরতো যদি
বিশাল বটের গাছে
পুরো এলাকা ভরে যেত
শুধুই মাছে মাছে।

হতো যদি খাল পুকুরে
আম কাঁঠালের চাষ
ইচ্ছে মতো ধরে ধরে
খেতাম বারো মাস।

খাওয়ার মাংস ক্ষেত-খামারে
যদি পাওয়া যেত
সব মানুষে খামচা খামচা
সাধ মিটিয়ে খেত।

ধানের শীষে ধরতো যদি
মুরগী, হাঁসের ডিম
এই দুনিয়াটা কেমন হতো
ভাবুন দেখি থিম?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।