ইশ্বর
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

ইশ্বর
------------------- ৩০/০৪/২০১১

তোমরা গরীব লোক এই দিকে নয়
এই দিকে ইশ্বর থাকে
এই কুড়ে ঘর নয় ওই বস্তি নয়
ক্রেমলিন হোয়াইট হাউস ডাকে।

এইটা ভিআইপি রোড এই চৌ রাস্তা
এই খানে রাজা রানী থাকে
তোমরা নিঃশ্ব লোক গায়ে নিয়ে গন্ধ
নাকে এলে বমি বমি লাগে।

রাজা আর রাণীদের নিষ্ঠুর আচরণে
আমরা কেঁদে কেঁদে মরি
দু পকেটে হাত দিয়ে হেটে যায় ইশ্বর
চোখে কালো চশমা হাতে হাত ঘড়ি।

কথায় কথায় বলে হারাম হালাল
যুবরাজ মন্ত্রীকে দেখে বলে স্যার
জায়েজ না জায়েজ গরীবের শুধু
রাজা আর রাণীদের হ্যামবার্গার।

পকেটে পকেটে ঘুরে এই ইশ্বর
রাজার মুখের বানী সবটাই ঠিক
তাকিয়ে আছিস ক্যানো? শুধু কাজ কর
রাজা করে রাজনীতি তোমরা গরীব।

সন্ধ্যা নেমে এলে চারদিকে খুজি
ইশ্বর কোথা বসে থাকে
মন্দির মসজিদ চার্চ আর সিনাগগ
টাকা আর পয়সার মাঝে।

এবোলাতে মরে গেলো কালো আফ্রিকা
ইশ্বর রেগে বলে কালো তোরা মর
দূরে থাক যতোসব নোংরার দল
কাছে এলে কষে দেবো চড়।

বস্তিতে ঘেউ ঘেউ বস্তির কুকুর
এ্যাতো ক্যনো ডাকা ডাকি তোরা চুপ থাক
কান পেতে শুন ওই কতো ভালো লাগে
রাজা আর রাণীদের ইশ্বর ডাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।