একাকীত্ব
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

একাকীত্বই আমার সব সময়ের বন্ধু ছিলো, আর

তার হাতেই ছিলো আমার যাপিত জীবন, আমার
দুরবস্থা দেখে মানুষ আমাকে বলত উদ্ভ্রান্ত, অন্ধ

হায় একাকীত্ব, তুমি আমায় অন্ধ করে দিয়েছ
আমার দু চোখে এখন রহস্যময় আাঁধার, আমি
তোমাকে মাথা থেকে ঝেড়ে ফেলতে পারছি না

তবে তোমার ইতিহাস দেখে আমি বিচলিত নই
আমি ভাবছিনা তুমি কে, তুমি কি করেছ?
কোথা থেকে এসেছ, হৃদয়ের কতটা গভীরে তুমি
আমায় ভালোবেসেছ, ভেবেছি শুধু আমার চিন্তার সাথে

তোমার মিল অমিল, আমাদের কাজ গুলো ছোট
আর বড়ো যা’ই হোকনা কেনো, সবকিছু ফেলে
যদি তুমি দৌড় মারো দৌড়াতে থাকো সারাদিন,
এর মানে কি? আমি কি ভেবে নেব,
তুমি আমার সাথে ছায়া হয়ে ছিলে শুধু?

আমি সব সময় এটা লুকানোর চেষ্টা করেছিলাম, যেনো
কেউ না জানে, কিন্তু তুমি যখন সামনে এসে দাঁড়াও
চোখের দিকে তাকাও, তখন সব কিছু প্রকাশ পেয়ে যায়
কখনো আমায় নিয়ে খেলছ, আমার যাপিত জীবন দেখে
মানুষ আমাকে বলছে উদ্ভ্রান্ত, অন্ধ, তবে সে, ইতিহাস ঘেটে আমি
বিচলিত নই, আমি তোমাকেই শুধু অন্ধের মতো ভালোবেসেছি-
--------------------১০/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।