আড়াল
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

ভেবে ছিলাম তুমি হারিয়ে গেছো, রাতের অন্ধকারে

যখন তোমার সাথে দেখা হয়ে ছিলো, তখনো
স্পষ্ট দিনের আলো, তোমার চোখে কান্না ছিলো

আমার বিশ্বাস এটা ছিলো সত্য, অতি বাস্তব
এখানে ছিলো কি কোনো রহস্যময়তা, কোনো মিথ্যা?
কারণ আমি খুব কাছ থেকে লখ্য করছিলাম

আমি আমার চোখকে কি অবিশ্বাস করতে পারি?
তুমি তখন স্বাধীন ছিলে, মুক্ত, তার পরও
দরকার ছিলো বন্ধুত্বের একটি হাত, অনন্ত আঁধারে
আমি সে হাত বাড়িয়ে দিয়ে ছিলাম আর-

আমি নিঃস্বার্থ বন্ধু হয়ে ছিলাম, তোমার জন্য
অন্ধকারে দাঁড়িয়ে ছিলাম একা, বিছিন্ন সেই প্রান্তরে
সম্ভবত আমিই একমাত্র ছিলাম যে কিনা তোমার
সকল দুঃখকে নিবৃত করেছিলাম নিজেকে বঞ্চিত করে
যেনো দাঁড়াতে পারো শত বাঁধা উপক্ষো করে

আমিই আলো জ্বেলে ছিলাম আলো নিয়ে দাঁড়িয়ে ছিলাম যেনো
শত অন্ধকারেও তুমি পথ দেখতো পারো
তুমি ইচ্ছে মতো যখন তখন, দৌড় মারতে পারো স্বাধীন ভাবে
আমার আত্মবিস্বাস ছিলো কারণ অন্ধকারের ভেতর আমি আলো জ্বালাতে পারি,
আমি তোমায় আলোয় নিয়ে এসে ছিলাম, অন্ধকার থেকে আর
তোমার যতো দুঃখকে নিবৃত করেছিলাম অন্ধকারে আলো জ্বালিয়ে

---------------- ১০/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।