আজ কি লিখববো এই কবিতায়?
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"কবিতায় আজ কি ছন্দময় বাক্য লিখিবো ,
ওরা বাকরুদ্ধ, ওরা শ্বাসপ্রশ্বাস জনিত রোগে আক্রান্ত,
ওরা স্বপ্নযাত্রার তরী ভাসিয়েছিলো এক ঘাতক রাক্ষসে এসে তরী ডুবিয়ে দিল।

প্রবল ঝড়ে অনাবৃষ্টির ছোবল বসিয়ে দিল
কি অপরাধ ছিলো এই বাঙালির?
কি ছিলো এই সাজানো খেলার, সাজানো অভিনয়ে
ভেঙে দিতে একটু বাঁধলোনা তোদের বিবেকহীন গ্রহীতা হৃদয়ে?

কবিতায় কি আর লিখবো ?
শুয়োর, কুকুর ,হায়নাদের নিয়ে
যারা আত্মসাৎতের আত্মহনন করে চোখ বুঝে,
লোভে ব্রোত, ধবংস তোদের অনির্বান একদিন হবি ই তোরা ধবংস।

দেখাছিস বাঙালীকে
তারা মাথা উচু করে বাঁচবে বিশ্ব ক্রিকেট মাঠে ,

আমার বাংলাদেশ উন্নত মাথা নোয়াবার নহে
জয় পরাজয় মেনে নিয়েই আবার সামনে চলতে পারে।

শুনেছিস এই হুংকার, এই বাংলার বাঘের
দেখেছিস তোরা শুয়োরের দল কিনেছিস দালাল কত পয়সা দিয়ে?

চামারের মতো ব্যবহার তোদের
বড়াই করিস কিসের ?
লজ্জা হয়না, ঘৃনা হয়না, চুরি চামারি ভিক্ষা করে?

দেখিস শুয়োর ভন্ডের অহংকারী দল
একদিন দাড়াবে বিশ্ব ক্রিকেট মাঠে এই বাঙালি
মাথা তুলে সবার উপরে।

এই লাল সবুজের বাংলাদেশ
এই বাঘের গর্জন শুনতে পাবি সেদিন
স্পন্দিত হবে তোদের ধবংস কুলের নিকৃষ্ট হৃদয়ে। "
……………………………………………………
রচনাকাল রাত (19.03.2015)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।