অজানা চিত্রনাট্য
- ফয়জুস সালেহীন ২০-০৫-২০২৪

অজানা চিত্রনাট্যে চিত্রায়ন করে চলেছি প্রতিনিয়ত।
জানিনা এক মুহূর্ত পরের দৃশ্যপটেও কি ঘটতে যাচ্ছে।
জীবনের চিত্রনাট্যটা বড়ই অনিশ্চয়তার সেন্টিমেন্টে ঠাঁসা।
কতোদিন কতোরাত দেখেছি বিনা মেঘে বজ্রপাত।
দেখেছি তালুবন্ধী স্বপ্নটাকে ফসকে যেতে।
তীরে এসে তরী ডুবার দৃশ্যটা দেখেছি অহর্নিশ।
ভবিতব্য চিত্রনাট্যটা জানার জন্যে উদগ্রীব হয়ে আছো তোমাদের কেউ কেউ।
আতশি কাঁচে হাতের রেখায় পড়তে চাও ভবিতব্য চিত্রনাট্য।
চিত্রনাট্য পরিবর্তনের আশায় ঘুরে বেড়াও ফকির সন্যাসীর দ্বারে দ্বারে।
ঝাড়ফুঁক,তন্ত্রমন্ত্র কিংবা পাথরের বদৌলতে প্রয়াস চালাও জীবনের মোড় ঘুরানোর।
অদৃষ্টের লিখনটা মুছে ফেলতে চাও কোন সেই ইরেজারে?
মনে রেখো, তুমি আমি কুশীলব মাত্র এই অজানা চিত্রনাট্যের।

২৫/০৩/২০১৫ খ্রীষ্টাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faijus
০৬-০৭-২০১৫ ০৯:২৩ মিঃ

অদৃষ্টের লিখনটা মুছে ফেলতে চাও কোন সেই ইরেজারে!

faijus
২৮-০৩-২০১৫ ০০:০৫ মিঃ

অনেক প্রীত হলাম আপনার মন্তব্যে মাসুদুর রহমান।

Mashudur_Rahman
২৭-০৩-২০১৫ ১৬:৩৩ মিঃ

Valo holo

faijus
২৭-০৩-২০১৫ ১২:২৫ মিঃ

কেমন লাগলো কবিতাটি? পাঠক জানাবেন।