আবেদন
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - পদ্যপাতা ২১-০৫-২০২৪

নিশীথ জাগিয়া আমি
কাঁদি চোখের জলে
অভিলাষ করি আমি
কেঁদে আল্লার দরবারে।
তন্ডুল দিও পাতে
যেন নাহি মরি খিদেতে
উদ্ভাসিত কর মোকে জগৎ আলোময়।
সপ্তি ফেলে সর্বদা জলে
ভিজিবে শংকা চোখ
সবি মোর স্বজন জাতি
নাহি মোর ক্ষোভ।
নিপুন করিয়া তুমি গড়িয়াছ বসুধারে
তাইতো পাগল করিলা মোরে
নিশি জাগি তুলি হাত
কখন যে হবে প্রভাত।
নাহি জানিব তবে
রক্ষা কর স্রষ্টা মোরে
কু-কামনা, বাসনা, বৈরী থেকে
শুধু ইচ্ছে সুর লোক গমনটাকে।
বঞ্চনাকারী, ক্ষভ চাহিনা আমি
খোদা তুমি অন্তযামি
সুফল চাই অদৃষ্টে আমার।
ঢের শুকরিয়া যাপি তাহা
তোমারি সৃষ্টি আহা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।