যুক্তিযুক্ত অযৌক্তিক প্রতীক্ষা
- সুকন্যা তিশা ২৮-০৩-২০২৪

প্রতিক্ষা,শুধুই প্রতীক্ষা !
ব্যস্ত সড়কে চলন্ত বাসে জানালার পাশে বসা
লেপটে যাওয়া এক জোড়া কাজল চোখের প্রতীক্ষা,
কারো কাঁধে মাথা রেখে এলোকেশী মেয়ের দূর যাত্রার প্রতীক্ষা,
অচেনা রাস্তার অন্ধ গলিতে জোছনা ভেজা পথের প্রতীক্ষা,
শিশির ভেজা ঘাস মাড়ানো পথটির দুজোড়া সিক্ত পায়ের প্রতীক্ষা,
প্রবল ব্যাকুলতায় জাপটে ধরা এক কাল্পনিক চরিত্রের বাস্তব হবার প্রতীক্ষা।

প্রতীক্ষা,শুধুই প্রতীক্ষা !
চা-বিহীন কাপটির ভালোবাসা ভাগাভাগি করার প্রতীক্ষা,
কারো হাত ধরে ঘন্টা ছাপিয়ে দিন পার করার প্রতীক্ষা,
স্বপ্নে ছোঁয়া শীতল ঠোঁটের উষ্ণ হবার প্রতীক্ষা,
কোমরের ভাজে আগলে রাখা আহ্লাদী মুখের আবদারের প্রতীক্ষা,
পিয়াসী মনের গোপন অভিপ্রায় লুকানো মিথ্যে ছলের প্রতীক্ষা।

প্রতীক্ষা,শুধুই প্রতীক্ষা !
তছনছ করা ঝড়ের প্রতীক্ষা,আধ ঘুমন্ত কাঁচা রোদের প্রতীক্ষা,
মিথ্যে বাহানায় আদরের প্রতীক্ষা,রান্না পুড়ে ছাই হবার প্রতীক্ষা,
অহংকারী মনের পরাজয়ের প্রতীক্ষা,সুখে সুখে একাকার হবার প্রতীক্ষা।
অবুঝের বুঝদার হবার প্রতীক্ষা ,শত্রুতা বিনাশ করার প্রতীক্ষা ।

হ্যা,প্রতীক্ষা,
প্রেমের প্রতীক্ষা,আকাক্ষার প্রতীক্ষা,লজ্জাহীনতার প্রতীক্ষা,
বলতে না পারা অঘোষিত কামনার স্বীকৃতি পাবার প্রতীক্ষা,
প্রতীক্ষা ! হ্যা,প্রতীক্ষা ! শুধুই প্রতীক্ষা !
তোমাকে পাবার আকুলতা জড়িত অস্বীকৃত এই ভালোবাসার প্রতীক্ষা ।

উৎসর্গঃ অপেক্ষাকে প্রতীক্ষায় রূপান্তরিত করার মত সুবোধ বালককে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sukonna-Tisha
৩০-০৪-২০১৫ ১৫:২৫ মিঃ

অশেষ ধন্যবাদ জানবেন ।

junayedbrahman
০৯-০৪-২০১৫ ১৫:৪৮ মিঃ

সত্যি অনন্য সৃষ্টি। যতবার পড়ি ততবারই মুগ্ধ হই।