স্বপ্নের বাংলাদেশ
- রাফিউল রাফি ১৮-০৫-২০২৪

স্বপ্নের বাংলাদেশ
রাফিউল রাফি
স্বপ্নের ভুমি,
সেথা দিগন্তে ভুবন গগনচুমি ।
দেখি স্বপ্ন মাঠে ঘাটে, নদীর কলতানে ।
দেখি স্বপ্ন ডালে পাতায়, পাখীর গানে গানে ।
প্রতিটি অণু কণা হেথা সম্ভাবনাময়,
বুকভরা শ্বাস শেফার আশায় ।

প্রতি ইঞ্চি মাটি রক্তের প্রতিদান,
যে মাটিতে সমাহিত লাখো নিবেদিত প্রাণ ।
নেই যেথা দাঙ্গাবাজি, সাম্প্রদায়িক টান,
কোরআন-হাদিস, বেদ-গীতা পায় যথারীতি সম্মান ।
ধনী-গরীব, বণিক-শ্রমিক হেথা এক কাতারে শামিল ।
সুখেদুঃখে সমবেদনাময়ি, মতবাদে নাই অমিল ।
স্বাধীনতা হেথা সকলের তরে, সকলের তরেই দেশ ।
সে আমার সম্ভাবনাময় স্বপ্নের বাংলাদেশ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।