খুঁজি মুক্তির উপায়
- রাফিউল রাফি ১৮-০৫-২০২৪

খুঁজি মুক্তির উপায়
-রাফিউল রাফি

আজ অস্থির মন বিস্তীর্ণ আকাশে খুঁজে ফেরে ঠিকানা।
স্বস্তির শ্বাস ফিরে পেতে খুঁজে জলধির মোহনা।
স্বস্তির লাগি বস্তিতে হাঁটি ছেড়ে গুমোট ঘর।
বিশাল রাতকে কুশল শুধাই পেতে সোনালি ভোর।

শিশিরের মত সংকুচিত আজ জীবনের সীমারেখা,
হিরকের মত প্রস্তর পথ বহুদূর আঁকাবাঁকা।
অবরুদ্ধ যাত্রী আমি তপ্ত পদতল,
বিপদ ঘন থেকে ঘনতর হয় যতদ্রুত ভাটিছে জল।
উজান ধরিলে শ্রাবণ আসে আর ভাটিলে বৈশাখ।
খরস্রোতা নদী আজ ধুলি করে দান পিপাসিত হতবাক।

হলে মরুচারি তপ্ত ভারী বায়ু, আর বালির পথ।
নির্জন বন জঙ্গলে গেলে হিংস্র জন্তু মহারথ।
জনসমাবেশে জন হাতাহাতি, একেলা ভূতের ভয়।
কি করি? কোথা যাই?? খুঁজি মুক্তির উপায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।