বেশ আছি
- রাফিউল রাফি ১৮-০৫-২০২৪

বেশ আছি
রাফিউল রাফি

এই তো বেশ আছি
রাহুকে ছাড়িয়েছি ।
ঘনীভূত আঁধার পঞ্জিভুত ছিল,
প্রভাতের ঘাতে ফরসা হল,
নিশি কেটে তপ্ত সূর্যে পড়েছি ।
জোর করে ধরে রেখেছিনু যারে
বায়ুতে, রক্তস্রোতে, অন্তঃপুরের খাঁচায় পুরে ।
দূর আকাশের মুক্ত বিহঙ্গ সে এখন,
গহীন বনের চঞ্চল মৃগী শাবক সে এখন ।
স্বেচ্ছায় মুক্তি দিয়েছি,
খাঁচাটাও পরিষ্কার করেছি ।
অক্সিজেন কণা, লোহিত রক্তদানা
রাগে গোস্বায় তুলে ফণা,
কখনও অভিমানে আনমনা
এদের শান্ত করার চেষ্টায় আছি ।
জোর করে
বেঁধে রেখেছিনু যারে,
গলার জোরে, বাদ্য-বজ্র-বীণে, সুরে-সুরে ।
সে গান এখন মুক্ত, স্বাধীন ।
শুধু মোর গলা সুরহিন,
মনেও বাজে না বীণ,
সঙ্গী শুধু নিকোটিন ।
ফুসফুস ফেঁসে গেছে,
প্লীহা স্ফীত হয়েছে ।
এদের নিয়ে যতদিন বাঁচি
থাকতে চাই হাসিখুশি ।
সব মিলে ভালোই আছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।