রুখতে হবে অন্যায়
- রাফিউল রাফি ১৮-০৫-২০২৪

রুখতে হবে অন্যায়
রাফিউল রাফি
পুড়েছে মানুষের ভাবনা,
দগ্ধ হৃদয়ের চেতনা।
খেটে খাওয়া মানুষের কম্বল-সম্বল,
পুড়ে ছাই, কোথা যায়? নেতাগণ বিহ্বল।

পুড়েছে মানবতার মতবাদ,
বুঝিনি দিন বদলের এতো স্বাদ!
নিজের স্বার্থেই অবরোধ-হরতাল,
সংলাপ, সমঝোতা লুকোচুরির দিনকাল।

ক্ষমতা টিকাতে হবে যেভাবেই হোক,
ঝরে যাক, নিভে যাক শত-সহস্র মুখ।

পুড়েছে কত মায়ের নাড়িছেঁড়া ধন,
অন্ধ শত পরিবারের ভবিষ্যৎ উপার্জন।
ওরা শুধু ডাক দেয়, মাঠে নামে না,
মাঠেই ধূলিলুণ্ঠিত আমাদের ভাবনা।

আজ এই, কাল সেই পরিবর্তনশীল মতবাদ,
দিনে-রাতে পাল্টায় জনতার মরণ ফাঁদ।
মানুষ হত্যা করে সাম্যের গান গায়,
দুর্জন শয়তানও মুখ ঢাকে লজ্জাই।

আদর্শ বদলায় প্রতিদিনে রাতে,
গতকালের মন্দ আজ মহানন্দ দেখা যায় ‘জোটে’।

ধৈর্য আর কতদিন মোদের শোভা পায়?
গঙ্গা রচেছে লাখো মজলুমের ঝর্ণায় ।
বেরিয়ে এসো রুখতেই হবে এই অন্যায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।