প্রশ্ন সমর্পণ
- কর্মকার অনুপ কুমার ১৭-০৫-২০২৪

কাঁটার মধ্যে ফুটে থাকা
গোলাপি মধুকুপে
লাল পিপড়ে হয়ে নেমে যাই ওঠার পথে।

চোখ বুজে জিভ আওরাই
যেখানে অগণিত কাঁটা
পাহারাদার হয়েছে শিহরণের আগে,
তবু নাক উঁচিয়ে
উঠে যাই নামার পথে
আবার নেমে আসবো বলে
মৃৎশিল্পের সে মধুকুপে,

একে কি পাপ বলে?

যখন দুটি হাত পাখির ডানা হয়ে
উড়ে যায় কৃষ্ণচূড়ায়,
দলিত করে সব মায়া ত্যাগে
প্রলাপে সিক্ত যৌবন কলি,

একে কি নষ্টামি বলে?

রন্ধ্রে রন্ধ্রে জমে থাকা ঘামের স্বাদ নিতে
সাপের মত ছুড়ে দেই জিভ,
ঘাড় থেকে রক্তরাঙ্গা ঠোঁটের সব
শুষে নেই বভুক্ষা ব্যাঘ্রের মত,

একে কি অনাচার বলে?

বসন্তের সুগন্ধি শক্তি হয়ে উঠলে
দু-ঠোঁটের ফাঁকে শীৎকারে জাগে চিৎকার,
নন্দিত নখের আঁচড়ে যখন
অকর্ষিত পৃষ্ঠদেশে ফুটে ওঠে বাৎসায়নী ম্যাপ,

একে কি অসংযম বলে?

একে তুমি কি বলবে?
এর তুমি কি নাম দেবে দেবী?

৩০-৩-২০১৫ইং
ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।