বৈশাখীর বস্ত্র হরণ
- মিশকাত উজ্জ্বল ২১-০৫-২০২৪

বর্ষবরণের শোভা বর্ধনে নরাধম পূণ্যার্থীদের কামজ,
লোলুপ, ঔদ্ধত্বের ক্ষিপ্র নখরে বিক্ষত অপ্সরী৷
দ্রৌপদী'র বস্ত্রহরণের ন্যায়
বিবস্ত্র, চৌচির যুবতীর সম্ভ্রম-সৌধ
সভ্যতার বুকেই যেন এঁকে দিল কলঙ্কের পদচিহ্ন!
সহস্রাব্দব্যাপী ঐতিহ্যের স্রোতস্বিনী ধারা আজ স্তব্ধ,
লাঞ্ছিত বাংলা মাতৃকা!

প্রতিবাদে কোন একদিন যদি নারীদেহ থেকে
ননীর মতো তুলে নেন সবটুকু সৌষ্ঠব স্বয়ং সৃষ্টিকর্তা?
দেয়ালের শরীর থেকে খসে পড়ে পলেস্তরা!
প্রদীপ্ত সূর্যের মননে জাগ্রত হয় প্রখর খরা!

উদ্যানের গাছগুলো সব নিথর, নতমুখ৷
কুকুর, বিড়াল ও বুনো শ্বাপদেরা বাধ্যগত,
ব্যস্ত বস্ত্র কেনায়...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।