স্মৃতিতে বৈশাখ
- প্রভাতের সূর্য ১৭-০৫-২০২৪

পহেলা বৈশাখ যদি প্রতিদিন থাকতো
তাহলে সবাই খুব মজা করতে পারতো
মেয়েরা হরেক রকম সাজগুজ করতো
আর ছেলেরা তাদের সাথে ঘুরে বেড়াতো।।

কচি কচি খোকারা, খুকুরা
তাদের বাবাদের হাত ধরে
মায়েদের হাত ধরে
প্রতিদিন ঘুরতে পারতো।।

কিশোরীরা ইচ্ছা মতো গান গাইতো
অসাধারণ নৃত্য পরিবেশন করতো
সেই অসাধারণ নৃত্যে মুগ্ধ হয়ে
অনেকেই কবি হয়ে যেত।।

শুধু তাই নয়, দু:খী সেই ছেলেটা
কিছু আয় রোজগার করতে পারতো
আর তাতে সে সুখী থাকতো
কিছুটা সময়।।

আর আমার বাবা, ভীষণ রেগে যেতো
আমার প্রতিদিনের খরচ দেখে
আর আমি ভীষণ মজা পেতাম
বাবার এই কান্ড দেখে।।

তুমিও হয়তো মজা পেতে
তোমার যে বন্ধুটি আজ সাথে ছিল
তাকে প্রতিদিন কাছে পেতে
আর দুষ্টুমি করতে পারতে।।

এই যে মেয়ে তোমাকে বলছি
তুমিও ভীষণ মজা পেতে
প্রতিদিন নতুন নতুন শাড়ি পড়তে
আর ছেলেগুলোকে তোমার পিছনে ঘুরাতে পারতে।।

শোনো মেয়ে, মজা করছিলাম
শাড়িতে তোমাকে দারুণ মানায়
সাথে তোমার সাজটাও
খোপায় তোমার ফুলটাও।।

প্রতিদিন হলে ভালো হতো না
দারুণ এই আয়োজন থাকতো না
বাবা-মায়ের অফিস ছুটি থাকতো না।
আমার সাথে তোমার ঘুরাও হতো না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।