অতঃপর স্মৃতিরা ফিরে যায় লোনাজলে সিক্ত হয়ে
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

না, চাইনিতো আমি স্যান্ডুইচে মেয়োনেজের স্হলে পুরোনো কাসুন্দি।
দরোজা,জানালার খিল এঁটে নিজেকে রেখেছি আবদ্ধ।
তবুও স্মৃতিগুলো সিঁদ কাটে।
পুরোনো মদে মাতাল আমি হই টালমাটাল।
বেসামাল আমি খুলে দেই দরোজার খিল।
সুযোগ সন্ধানী টুকরো স্মৃতিগুলো হড়হড় করে ঢুকে পড়ে ঘরে।
স্মৃতির ট্রেনে চেপে চলে যাই পিছনে ফেলে আসা জংশনে।
যেখানে দুটি পথ দুদিকে গেছে বেঁকে।
ফিরে আসি আমি আবারো চিরচেনা ষ্টেশনে সম্বিৎ এক্সপ্রেসে।
অতঃপর স্মৃতিগুলো ফিরে যায় লোনাজলে সিক্ত হয়ে।

১৩/০৪/২০১৫ খ্রীষ্টাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faijus
২১-০৬-২০১৫ ১৩:৩৯ মিঃ

ফিরে আসি আমি আবারো চিরচেনা ষ্টেশনে
সম্বিৎ এক্সপ্রেসে।

faijus
২০-০৪-২০১৫ ২২:৩৬ মিঃ

পাঠক কেমন লাগলো কবিতাখানি?