কবিপ্রণাম
- মিশকাত উজ্জ্বল ২১-০৫-২০২৪

সত্য ও সুন্দরের পূজারী হে কবি
বিশ্ব চরাচরে চিরভাস্বর, অম্লান তোমার ছবি।

অমৃতোপম, দীপ্যমান তোমার অমর কাব্য-বাণী
যুগান্তরের কবিদের তুমি করেছ ঋণী।
বিশ্বকবি তুমি; কবিদের গুরু
তোমার পদাঙ্ক অনুসরণে অধুনার কাব্য-বয়ন শুরু।
আজ তুমি নেই জোড়াসাঁকো, গোয়া কিংবা কাশি
তবু হৃদ-অলিন্দের তুমি যে প্রতিবাসী!

তুমি কবি অনন্য,
আমার প্রণতি ও প্রীতিমাল্য তোমার জন্য।

(২৫শে বৈশাখ... প্রিয় কবি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪ তম জন্মবার্ষিকী। রবীন্দ্র জন্মজয়ন্তী। 'কবিগুরু'র স্মরণে গুরুর চরণে নিবেদিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।