যে কবিতা লিখতে চাইনি
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২১-০৫-২০২৪

----------------- ১০/০৫/২০১৫

প্রেম সংক্রান্ত তেমন কিছু লিখতে
ভালো লাগেনা আমার, কিংবা আবেগে,
কখনো তোমার কপালে
নড়ে ওঠা কোনো রেখা আসলে যেটা চুলের
অথবা কুচকানো দাগ, সময়ের বালিরেখা ।

ঠোটের কোণে গালে কপালে কখনো
রহস্যময় তিলের খোজা খুজি,
আমারো অনুভুতি আছে, আমিও বুঝি
তোমার ভালোলাগা, তুমিও উপলব্ধি করতে চাও
বেলাভূমিতে দাঁড়িয়ে, নিবির আবেগে।

অন্ততপক্ষে ১টা শ্বাস ফেলে
উচ্ছাস বেড়ে ওঠে সমুদ্র ছায়ায়
অব্যক্ত কথায় চোখের গভীরে,
আলোর নক্সায় যতো ধাঁধা, তার সবি প্রহেলিকার আত্মাহুতি
শুধু জিগেস করে, তুমি কে? আমি কে?

সকালে সন্ধ্যায় শুধুই খুজি
বাতাসের ঝাপটায় চোখে ধুলো পড়ে গেলে
অধ্যাত্মিক কোনো চিত্রকল্প, ভিজিয়ে দেয়
দু ফোঁটা চোখের পানি, সে’কি গভীর আবেগ
ঝড়ো বাতাস যেনো ভেঙ্গেপড়া বৃষ্টির মেঘ।

অনবরত প্রকম্পে নড়ে ওঠা কোনো রেখা
আসলে যেটা চুলের অথবা চুলের নয়
যেনো অব্যক্ত কোনো কথা কিংবা অনেক কথায়
বাঁচালের মতো এখানে ওখানে, দূর্বোধ্য কবিতার ভীর
ক্রমশ ফুলে ফেপে উঠে সমুদ্র গভীর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।