আমরা শিশু আমরা কিশোর
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

আমরা শিশু ,আমরা কিশোর ,
আগামীর স্বপ্নে দূর্বার।
দৃঢ় প্রত্যয় আছে বুকে
নেই কেহ আমাদের হারাবার ।।

রঙ তুলিতে মন রাঙ্গিয়ে,
সোনালী এ দেশটা আঁকি।
সোনার বাংলা গড়বো আমরা,
সকলেই হাতে হাত রাখি ।

আমরা শিশু,আমরা কিশোর ,
আমাদের আছে অধিকার।
অন্ধকারে আলো জ্বালিয়ে,
মাথা উচু করে দাড়াবার।।

শস্য শ্যামল সবুজের বুকে ,
ঘাম ঝরা কৃষকের হাসি।
ত্রিশ লক্ষ শহীদের এ দেশ,
আমারা সবাই ভালোবাসি ।

আমরা শিশু, আমরা কিশোর,
অতন্ত্র প্রহরী স্বাধীনতার ।
লাল সবুজের পতাকা উড়ে
আমাদের জয়, জয়কার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।